1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
শনিবার, ২৫ জুন ২০২২, ০২:২৯ অপরাহ্ন

গণপরিবহন নয় বন্ধ থাকবে সব ধরনের পণ্যপরিবহন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৫ জুলাই, ২০২০
  • ৫৭ বার পঠিত
ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক

ঈদের আগে গণপরিবহন নয় বন্ধ থাকবে সব ধরনের পণ্যপরিবহন। এর আগে গণপরিবহন বন্ধের যে প্রজ্ঞাপন দেয়া হয়েছিল সেটাকে ভুল বুঝাবুঝি বলে উল্লেখ করেছেন  নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলছেন, গণপরিবহন বন্ধ থাকবে না। তা সীমিত আকারে চালু থাকবে। তবে, পণ্যবাহী পরিবহন পুরোপুরি বন্ধ থাকবে।

বুধবার দুপুরে নৌ পরিবহন মন্ত্রণালয়ের সম্মেলনে কক্ষে ঈদুল আজহা উপলক্ষে লঞ্চ, ফেরি, স্টিমার চলাচল ও যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতকরণের কর্মপন্থা নির্ধারণী এক বৈঠকে নৌ পরিবহন প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আজকে (বুধবার) বৈঠকের আগেও আমরা বলেছিলাম ঈদের আগের ৫ দিন এবং পরে ৩ দিন গণপরিবহন বন্ধ থাকবে। সেটা একটা ভুল বুঝাবুঝি ছিল।এখন সিদ্ধান্ত হয়েছে গণপরিবহন নয় পণ্যবাহী যেকোনো পরিবহন বন্ধ থাকবে।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নৌ পরিবহন প্রতিমন্ত্রী বলেন, আমরা যখন আজকে বৈঠক শুরু করেছিলাম তখন আমরাও বলেছিলাম গণপরিবহন ঈদের আগে ৫ দিন ও ঈদের পরে তিনদিন বন্ধ থাকবে। পরবর্তীতে আমাদের সঙ্গে মন্ত্রিপরিষদ সচিবের সঙ্গে কথা হয়েছে, এখানে একটা ভুল বোঝাবুঝি হয়েছিল। পরে ভুলের অবসান হয়।পরে সিদ্ধান্ত হয়েছে,  ঈদের আগে ৫ দিন ও পরে ৩ দিন মোট ৯ দিন পণ্যবাহী যেকোন ধরনের যানবাহন বন্ধ থাকবে। কিন্তু আমাদের গণপরিবহন, গণপরিবহনের একটা অংশ যাত্রীবাহী লঞ্চ বা ফেরি চালু থাকবে।

সেক্ষেত্রে ট্রেন বা বাসও কি চলাচল করতে পারবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা এটা সমন্বয় করে নেব। আমি যতটুকু বুঝতে পারছি ট্রেন এবং বাসও চলবে।

জোনাকী টেলিভিশন/এসএইচআর/১৫ জুলাই ২০২০ইং

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..