1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  3. [email protected] : mahin : mahin khan
শুক্রবার, ২০ মে ২০২২, ০৪:০৪ অপরাহ্ন

ঘোড়াদিয়া উচ্চ বিদ্যালয়ের ২০০২ ব্যাচের বন্ধুদের মিলন মেলা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৭ আগস্ট, ২০২০
  • ৫১ বার পঠিত

নরসিংদী প্রতিনিধি

“বন্ধুত্ব যত পুরাতন হয়, ততই উৎকৃষ্ট ও দৃঢ় হয়”- এই স্লোগান নিয়ে নরসিংদীর ঘোড়াদিয়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি ২০০২ ব্যাচের নৌকাভ্রমণ ও বনভোজন ২০২০ অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (০৭ আগস্ট) সকাল সাড়ে ৮টায় নরসিংদীর আরশিনগর বটমূল থেকে বাঞ্ছারামপুর ধরভাঙ্গা এপির ট্টিলার উদ্দেশে যাত্রা করেন ২০০২ ব্যাচের বন্ধুরা। এর পর সকাল সাড়ে ৯টায় নৌকায় সকালের নাস্তা সেরে নেন সবাই। এ সময় নদীর দুই কুলে প্রাকৃতিক দৃশ্য উপভোগ করেন বন্ধুরা। ১২টায় গন্তব্য স্থানে পৌঁছার পর স্থানটিতে বন্ধুদের মিলন মেলায় পরিনত হয়। কেউ বা মেঘনায় সেরে নেন গোসল, কেউ বা ব্যস্ত রান্নার কাজে। দুপুরে জুম্মার নামাজ শেষে ট্রিলার উপরে তাঁরা খাওয়া-দাওয়া সারেন। খাবার শেষে নদীর দু-পাশে প্রাকৃতিক মনোরম দৃশ্য উপভোগ করতে বের হন সবাই। পরে বিকেলে বাঞ্ছারামপুর সলিমগঞ্জ বাজারে ঘুরতে যান সবাই। এ সময় সেখানকার দই-মিষ্টি দিয়ে বিকেলে হালকা খাবার সেরে নেন। উপস্থিত সকল বন্ধুদের একটি করে পানির মগ উপহার দেওয়া হয়।
পরিশেষে বিকেলে নরসিংদীর উদ্দেশে নৌকা যাত্রা শুরু হয়।
এ সময় বন্ধুরা সেলফি তুলতে ব্যস্ত সবাই। মেঘনা নদীর বুকে বিকেলে পর্যন্ত পরন্ত বিকেলের সূর্যটা সবার মন কেড়ে নেন। ঘুরতে আসা কাজী মেহেদী হাসান বলেন, করোনা ভাইরাস (কোভিট-১৯) এর কারনে অনেক দিন ঘরে বন্দী জীবন কাটিয়ে একটু আনন্দের জন্য বন্ধুদের নিয়ে এই মিলন মেলা। সব সময় বন্ধুদের কাছে পাওয়া যায় না এই রকম আনন্দ উৎসবে সামিল হয়ে নিজেকে ধন্য মনে করছি। সারা জীবন যেন বন্ধুদের পাশে থাকতে পারি। আগামীতে আবার বাস ভ্রমণের বাসের সম্পূর্ণ খরচ বহন করবো।
সোহেল ভূইয়া বলেন, আমরা ২০০২-এর নৌকা ভ্রমণ ও বনভোজন উপলক্ষে বন্ধুদের এক মিলন মেলা আয়োজন করেছি। লকডাউন কাটিয়ে একটি নিরিবিলি পরিবেশে বন্ধুদের নিয়ে ঘোরাঘুরি করে মনে প্রশান্তির জন্য এখানে আসা। তাই প্রতি বছর এমন ধরনের ভ্রমণের আয়োজন করব।

আরেক বন্ধু নূর আহমেদ বলেন, বিশ্বব্যাপী করোনা ভাইরাস এর কারনে মালদ্বীপ থেকে চলে এসে নিজ দেশে গৃহবন্দী হয়ে থেকেছি অনেক দিন। তাই বন্ধুদের সাথে সময় দিতে পেরে নিজেকে অনেক সৌভাগ্যবান মনে হচ্ছে। আমি সবাইকে আবারও বলব বন্ধু শক্তি, বন্ধু প্রেরণা। শুধু আমি নয়, ঢাকা ও সাভার থেকে অনেক বন্ধু আজ আমাদের সাথে নৌ-ভ্রমণে যোগদান করেছেন। ঘুরতে আসা শাকিল আহম্মেদ বলেন, বন্ধুদের সঙ্গে একত্রিত হওয়ায় এক মিলন মেলায় রূপান্তরিত হয়েছে। এই বন্ধুত্ব যেন জীবনের শেষ দিন পর্যন্ত বজায় থাকবে আমার বিশ্বাস। ঘুরতে আসা বন্ধু শরিফ উদ্দিন বলেন, গত মার্চের ২০ তারিখ আমাদের এই নৌভ্রমণে আয়োজন করেছিলাম। করোনা ভাইরাস এর কারনে সেই ভ্রমণ বাতিল করি। ঈদ উপলক্ষে বন্ধুদের নিয়ে পূর্ন মিলনী অনুষ্ঠানের আয়োজন করি। এবারও আমরা ‘ঘোড়াদিয়া উচ্চ বিদ্যালয় ব্যাচ-২০০২’ নৌকাভ্রমণের মাধ্যমে কিছু বন্ধুবৎসল পাগলদের মিলন মেলা। নৌভ্রমণে শেষে সবাই যারযার মত বাড়িতে চলে যাবে তাদেরকে খুব মিস করবো। সন্ধ্যায় সাড়ে ৭টায় নরসিংদীর আরশিনগর ঘাটে ফিরে এসে নিজ নিজ গন্তব্যে চলে যান বন্ধুরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৯৫৩,১৩৮
সুস্থ
১,৯০০,৩৫৪
মৃত্যু
২৯,১২৭
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট