1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৪:৩৯ অপরাহ্ন

জাতিসংঘের শিশু অধিকার সনদের ৩০ বছরপূর্তি উদযাপন  

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯
  • ১২৮ বার পঠিত

নাজমিন সুলতানা তুলি, স্টাফ রিপোর্টার :

“বাড়বে শিশু হেসে খেলে, শিশু অধিকার নিশ্চিত হলে” স্লোগানকে সামনে রেখে বুধবার উদযাপন হলো জাতিসংঘের শিশু অধিকার সনদের ৩০ বছর।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর সহায়তায় মিরপুরে মটস্ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের মিলনায়তনে শিশু ফোরাম কর্তৃক আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব সাবিনা ফেরদৌস।

শিশু ফোরামের কাজের প্রশংসা করে সাবিনা ফেরদৌস বলেন আমরা বড়রা যা সহজে করতে পারিনা, শিশুরা তা কত সফলতার সাথে করতে পারে, তা জেনে আমি আজকে খুব আনন্দিত”

শিশু ফোরামের সভাপতি আলমগীর কবির শিশু অধিকার প্রতিষ্ঠায় শিশু ফোরামের অর্জন সম্পর্কে বলতে গিয়ে বলেন, “আমরা সারা দেশে ৬০০ বাল্য বিবাহ বন্ধ করতে সক্ষম হয়েছি। ২.৬ মিলিয়ন শিশুকে শারীরিক ও যৌন নির্যাতন থেকে রক্ষা করেছি এবং ২০০ মেয়ে শিশুকে ওয়ার্ল্ড ভিশনের সহায়তায় আত্মরক্ষার জন্য মার্শাল আর্ট এর প্রশিক্ষণ দিয়েছি।” “বাংলাদেশ সরকারের বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত শিশুবান্ধব। আমি ওয়ার্ল্ড ভিশনকে ধন্যবাদ জানাই শিশুদের জীবন গঠনের জন্য এবং তাদের সুরক্ষার জন্য শিশু ফোরামকে সহায়তা দিয়ে যাচ্ছেন।

মনোমুগ্ধকর নাচ, গান, আবৃত্তি এবং নাটিকার মাধ্যমে শিশুরা দিনটি উদযাপন করে। আরবান এরিয়া প্রোগ্রাম ক্লাস্টার ম্যানেজার লোটাস চিসিম সেখানে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..