1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৪:০৭ পূর্বাহ্ন

নরসিংদীর করিমপুর ইউপি’র উপ নির্বাচনে নৌকা প্রতীকে আপেল বিজয়ী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১১ অক্টোবর, ২০২০
  • ৮১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:
শান্তিপূর্ন পরিবেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্পন্ন হয়েছে নরসিংদী সদর উপজেলার চরাঞ্চলীয় করিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচন। নির্বাচনে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। শনিবার (১০ অক্টোবর) সকাল ৯টা থেকে শুরু হয়ে একটানা ভোটগ্রহণ চলে বিকাল ৫টা পর্যন্ত। নির্বাচনে নৌকা প্রতীকে ৭ হাজার ৫ শত ৬ ভোট পেয়ে মমিনুর রহমান (আপেল) বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী মো: গোলাম কিবরিয়া। তার প্রাপ্ত ভোটের সংখ্যা ৪ হাজার ৭ শত ৪৯ ভোট। এছাড়া বিএনপি মনোনীত প্রার্থী ইবনে আদেল ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১২৩ ভোট। সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জাকির মাহমুদ এ তথ্য নিশ্চিত করেছেন।
নির্বাচন উপলক্ষে করিমপুর ইউনিয়ন জুড়ে উৎসব বিরাজ করে। নির্বাচনকে ঘিরে আশপাশের ইউনিয়নসহ নরসিংদী করিমপুর এসে ভীড় জমায়।
জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, করিমপুর ইউনিয়ন পরিষদের এই উপ নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ১৮ হাজার ৭৫০ জন। এরমধ্যে নারী ভোটার ৯ হজার ৩০৫ জন ও পুরুষ ভোটার ৯ হাজার ৪৪৫ জন। শনিবারের উপ নির্বাচনে ১২ হাজার ৫৪১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে। মোট ৯টি ভোটকেন্দ্রের ৪৯টি ভোটকক্ষে ভোট গ্রহণ করা হয়। একজন জুডিশিয়াল ও পাঁচজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটসহ প্রতি তিন কেন্দ্রে একজন করে ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন। এছাড়া স্ট্রাইকিং ফোর্সসহ এক প্লাটুন বিজিবি ও র‌্যাবের তিনটি দল দায়িত্ব পালন করে।
নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জাকির মাহমুদ জানান, কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। গড়ে ৬৭ ভাগ ভোট পড়েছে বলেও জানান তিনি।
উল্লেখ্য গত ১ জানুয়ারি করিমপুর ইউনিয়ন পরিষদের ৪ বারের নির্বাচিত চেয়ারম্যান হারিস মিয়া হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তাঁর মৃত্যুতে চেয়ারম্যান পদটি শূন্য হলে গত ২৯ মার্চ ওই পদে উপনির্বাচনের তারিখ ঘোষিত হয়। কিন্তু করোনা পরিস্থিতির কারণে নির্ধারিত ওই তারিখে উপনির্বাচন অনুষ্ঠিত হয়নি। পরে ১০ অক্টোবর উপনির্বাচনের তারিখ নির্ধারিত হয়। হারিস মিয়া ওই ইউনিয়নে ২২ বছর ধরে চেয়ারম্যান ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..