1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  3. [email protected] : mahin : mahin khan
বুধবার, ১৮ মে ২০২২, ০৯:২৭ পূর্বাহ্ন

নরসিংদীতে টেক্সটাইল মিল ও তুলার গোডাউন ভয়াবহ অগ্নিকাণ্ড

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০
  • ৩৫ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে টেক্সটাইল মিল ও তুলার গোডাউন দুটি প্রতিষ্ঠানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার সদর উপজেলার মাধবদীর গদাইরচরের সোহান টেক্সটাইল মিল ও হাজীপুরে একটি তুলার গোডাউনে পৃথক দুটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তাৎক্ষনিকভাবে অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষয়-ক্ষতির পরিমান জানাতে পারেনি ফায়ার সার্ভিস। তবে বৈদ্যুতিক শর্ট সার্কিট ও শ্রমিকদের সিগারেটের আগুন থেকে এই দুটি অগ্নিকাণ্ড ঘটেছে বলে প্রাথমিক ভাবে ধারনা করছে ফায়ার সার্ভিস কর্মীরা।

নরসিংদী ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, মঙ্গলবার আনুমানিক সকাল ১০টার দিকে সদর উপজেলার মাধবদী থানার গদাইরচরে সোহান টেক্সটাইলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন লাগার খবর পেয়ে মাধবদী ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। পরে তাদের সাথে নরসিংদী আরো একটি ইউনিট গিয়ে যুক্ত হয়ে মোট ৩টি ইউনিট সম্মিলিত ভাবে ২ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
অপরটি বেলা ১২টায় হাজীপুর দক্ষিণপাড়ায় একটি তুলার গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন লাগার খবরে নরসিংদী ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রায় দেড় ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। তবে দুটি অগ্নিকান্ডের ঘটনায় তাৎক্ষনিক ক্ষয়-ক্ষতির পরিমান জানাতে পারেনি ফায়ার সার্ভিস বিভাগ।

নরসিংদী ফায়ার সাভির্স এন্ড সিভিল ডিফেন্স এর সিনিয়র স্টেশন অফিসার শাহিন আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মাধবদীর সোহান ট্রেক্সটাইল মিলে বৈদ্যুতিক শর্ট সার্কিট ও হাজীপুরে তুলার গোডাউনে শ্রমিকদের জ্বলন্ত সিগারেট থেকে আগুন সূত্রপাত ঘটতে পারে। এখনো পযর্ন্ত ক্ষতির পরিমাণ জানা যায়নি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৯৫৩,০৮১
সুস্থ
১,৮৯৯,৮৯৭
মৃত্যু
২৯,১২৭
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট