1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০১:০৮ অপরাহ্ন

মাধবদীতে ফ্রান্স বিরোধী বিক্ষোভ সমাবেশ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০
  • ৭৪ বার পঠিত

মাধবদী (নরসিংদী) প্রতিনিধিঃ

ফ্রান্সের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মুহাম্মদ (সাঃ( ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে শুক্রবার (৩০ অক্টোবর) বাদ জুমা’ ওলামা পরিষদ মাধবদী থানা শাখার আয়োজনে মাধবদী বাজার বড় মসজিদ প্রাঙ্গণে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
ওলামা পরিষদ মাধবদী থানা শাখার সভাপতি আলহাজ্ব মাওলানা মকবুল হোসেন’র সভাপতিত্বে অনুষ্ঠিত। বিক্ষোভ সমাবেশে ওলামা পরিষদ মাধবদী থানা শাখার ৫শতাধিক আলেম-ওলামাসহ প্রায় ৮ হাজার ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করেন।
এ সময় বক্তব্য রাখেন, নরসিংদীর সর্ববৃহৎ ওলামা সংগঠন ওলামা পরিষদ মাধবদী থানা শাখার সভাপতি হাফেজ মাওলানা মকবুল হোসেন,জেনারেল সেক্রেটারি আলহাজ্ব মুফতি জামাল উদ্দিন মঈনি,মাধবদী পৌরসভার সাবেক প্রশাসক সমীর ভূঁইয়া, নরসিংদী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মাধবদী পৌরসভার সাবেক কমিশনার আনোয়ার হোসেন, ওলামা পরিষদ মাধবদী থানা শাখার উপদেষ্টা শাইখুল হাদিস মাওলানা রফিকুর রহমান প্রমুখ।
এসময় বক্তারা রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী সা এর অবমাননাকর ব্যঙ্গচিত্র প্রদর্শন করায় ফ্রান্স সরকারের তীব্র সমালোচনা ও নিন্দা জানিয়ে বাংলাদেশসহ বিশ্বের সকল মুসলমানকে ফ্রান্সের তৈরি সকল প্রকার পণ্য বর্জনসহ সকল প্রকার রাজনৈতিক ও কুটনৈতিক সম্পর্ক ছিন্নের আহ্বান জানান সেইসাথে ৯০ শতাংশ মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ হয়েও বাংলাদেশ সরকারের পক্ষ থেকে রাসূলকে (সঃ) অবমাননাকারী ফ্রান্স সরকারের প্রতি কোন প্রতিবাদ মূলক বিবৃতি না দেওয়ায় সরকারের তীব্র সমালোচনা করে বাংলাদেশ থেকে অনতিবিলম্বে ফ্রান্স দুতাবাস অপসারণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
বিশ্বের সর্বত্র ইসলাম ধর্ম তথা মহানবীকে (সাঃ) অবমাননা, মুসলিমদের দমন- নির্যাতনে জাতি সংঘের নীরব ভূমিকার তীব্র সমালোচনা করে নরসিংদী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মাধবদী পৌরসভার সাবেক কাউন্সিলর আনোয়ার হোসেন বলেন, বিশ্বশান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে প্রতিষ্ঠিত জাতিসংঘকে ভন্ডামী পরিহার করে সকল ধর্মের প্রতি সমান অধিকার নিশ্চিত করার আহ্বান জানান তিনি।
এছাড়াও মাধবদী বাজার মসজিদে আকবর কমপ্লেক্স’র খতিবসহ ওলামা পরিষদ মাধবদী থানা শাখার বিভিন্ন মসজিদ-মাদ্রাসার ইমাম,মুয়াজ্জিন ও শিক্ষকবৃন্দ বক্তব্য রাখেন।

বিক্ষোভ সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি মাধবদী পৌরসভার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মাধবদী বাজার বড় মসজিদ প্রাঙ্গণে এসে মোনাজাতের মাধ্যমে তাদের কর্মসূচি সমাপ্ত করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..