1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
শনিবার, ২৫ জুন ২০২২, ০১:০৯ অপরাহ্ন

চারঘাটে সরকারি জমি দখলমুক্ত করলো প্রশাসন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৪ নভেম্বর, ২০২০
  • ৬৫ বার পঠিত

মোঃ সাইফুল ইসলাম রায়হান, চারঘাট (রাজশাহী):

রাজশাহীর চারঘাটে সরকারি সম্পত্তি দখলদারদের কবল থেকে ১২ শতাংশ জমি দখলমুক্ত করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিয়তি রানী কৈরী।

বুধবার বিকেলে চারঘাট ইউনিয়নের বড়বড়িয়া বাজার সংলগ্ন ১২ শতাংশ সরকারি জমি দখলমুক্ত করা হয়। জমি দখলমুক্ত করে সেখানে সরকারি সম্পত্তির সাইনবোর্ড টানিয়ে দিয়ে সম্পত্তিতে কাউকে অনধিকার প্রবেশ না করার নির্দেশনা দেয়া হয়েছে। পাশাপাশি লাল নিশানা টানিয়ে দেওয়া হয়েছে।

জানা যায়, উপজেলার চারঘাট ইউনিয়নের বড়বড়িয়া বাজার সংলগ্ন জায়গায় ১১৩৩ দাগে ১২ শতাংশ সরকারি জমি রয়েছে। আরএস রেকর্ডে ঢহর(রাস্তা) হিসাবে জমিটি উল্লেখ আছে। তবে রাস্তা তৈরির সময় খননের কারনে সেখানে গর্তের সৃষ্টি হয়। সরকারি জমির পাশেই রয়েছে বড়বড়িয়া যুব সংঘের জমি। কয়েক মাস পূর্বে বড়বড়িয়া যুব সংঘের সভাপতি গিয়াস উদ্দীন ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হকের নেতৃত্বে ঐ ১২ শতাংশ সরকারি জমিসহ যুব সংঘের জমি মাটি দিয়ে ভরাট করা হয়। সরকারি জমিটুকুও যুব সংঘের জমি দাবি করে ভরাটের পরে বিভিন্ন ব্যাক্তির কাছে থেকে দোকান বরাদ্দের নামে টাকা আদায় করা হয়। এতে দোকান বরাদ্দ নিয়ে স্থানীয়দের মাঝে চরম অসন্তোষ বিরাজ করছিল। সরকারি জমি দখলের বিষয়টি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিয়তি রানী কৈরীর নজরে আসে। পরবর্তীতে আজ বুধবার সরকারি জমি দখলমুক্ত করে সরকারি জমির সাইনবোর্ড ও লাল নিশানা টানিয়ে দেওয়া হয়েছে।

চারঘাট ইউনিয়ন ভূমি কর্মকর্তা আবু বক্কর সিদ্দীক বলেন, কিছু প্রভাবশালী ব্যাক্তি সরকারি জমি ভরাট করে দোকান ঘর বরাদ্দের চেষ্টা করছিল। সেখানে ১২ শতাংশ জমি উল্লেখ থাকলেও পরিমাপ করলে প্রায় ১৪ শতাংশ সরকারি জমি পাওয়া যাবে। জমিটি দখলমুক্ত করে সরকারি জমির সাইনবোর্ড ও লাল নিশানা দেওয়া হয়েছে। এ

ব্যাপারে চারঘাট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিয়তি রানী কৈরী বলেন, উপজেলার বড়বড়িয়া বাজার সংলগ্ন ১২ শতাংশ সরকারি জমি উদ্ধার করা হয়েছে। দখলদারের কবল থেকে সরকারি সম্পত্তি উদ্ধারে অভিযান অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..