1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
সোমবার, ২৭ জুন ২০২২, ০২:৪৪ পূর্বাহ্ন

স্বাস্থ্যবিধি মানলে করোনা নিয়ন্ত্রণ সহজ হবে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২২ নভেম্বর, ২০২০
  • ৫১ বার পঠিত

ডেস্ক রির্পোট
দেশে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সরকারের সব প্রস্তুতি রয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘স্বাস্থ্যবিধি মানলে করোনা নিয়ন্ত্রণ সহজ হবে।’রবিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে মাগুরা, যশোর ও নারায়ণগঞ্জে তিনটি সেতু উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, করোনার আরেকটা ধাক্কা আসছে বিশ্বব্যাপী। আমরা সেজন্য প্রস্তুতিও নিচ্ছি। সেক্ষেত্রে আমি বলব সবাইকে স্বাস্থ্য সুরক্ষা মেনে চলা এবং এর ফলে যেন মানুষের কোন ক্ষতি না হয়, কারণ প্রথম দিকে আমাদের অভিজ্ঞতা ছিল না এখন আমাদের অভিজ্ঞতা হয়েছে। কাজে নিজেকে সুরক্ষিত রাখা এবং অপরকে সুরক্ষিত করার এই দায়িত্ব সকলকে পালন করতে হবে।
এ সময়, করোনার অস্বাভাবিক পরিস্থিতিতে উন্নয়ন কর্মকাণ্ড চালিয়ে নেয়ায়, সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।
রবিবার সকালে একই সময়ে প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সে মাগুরা, যশোর ও নারায়ণগঞ্জে তিনটি সেতু উদ্বোধন করেন। একই সময়ে উদ্বোধন করা হয় পাবনায় নির্মিত বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম চত্বর।
আধুনিক যোগাযোগ অবকাঠামো দেশের উন্নয়নকে তরান্বিত করবে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পদ্মা সেতুর নির্মাণ কাজ সম্পন্ন হলে অভূতপূর্ব উন্নয়ন হবে দক্ষিণাঞ্চলের যোগাযোগ ব্যবস্থায়। শুধু যোগাযোগ নয়, অর্থনৈতিক কর্মকাণ্ডেও নতুন গতি আসবে বলে জানান।
তিনি বলেন, যোগাযোগ অবকাঠামোর উন্নয়নে ত্বরান্বিত হবে মানুষের জীবনমানসহ অর্থনৈতিক সক্ষমতা।
প্রধানমন্ত্রী বলেন, ‘এই তিনটি সেতু কিন্তু এ সমস্ত অঞ্চলগুলোর আর্থসামাজিক উন্নয়নের দিকে বিশেষ অবদান রাখবে। তাছাড়া আমরা পদ্মাসেতু করছি দক্ষিণাঞ্চলের সাথে যোগাযোগ করার জন্য। যেটা আগে খুবই কষ্টসাধ্য ব্যাপার ছিল। পদ্মাসেতু হয়ে গেলে আর সেই সমস্যাটা থাকবে না। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর বাংলাদেশে যোগাযোগের একটা ব্যাপক নেটওয়ার্ক আমরা গড়ে তুলেছি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..