1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৮:৪৯ অপরাহ্ন

নরসিংদীতে নদী পুনঃখননের একনেক সভায় অনুমোদন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০
  • ৭৪ বার পঠিত

পানি সম্পদ মন্ত্রনালয়ের অধীনে নরসিংদী জেলার বিভিন্ন নদীগুলোর পুন:খনন কাজের সংশোধনী এনে খরচ বাড়ানো হয়েছে আরও ৪০৩ কোটি ১৪ লাখ টাকা। জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এ সংশোধনী আনা হয়।

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ৪টি প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে।প্রকল্পগুলো বাস্তবায়নে সম্ভাব্য খরচ ধরা হয়েছে ২ হাজার ১১৫ কোটি ২০ লাখ টাকা।মঙ্গলবার প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে একনেক সভায় এ অনুমোদন দেয়া হয়। এর মধ্যে পানি সম্পদ মন্ত্রনালয়ের “‘নরসিংদী জেলার অন্তর্ভুক্ত আড়িয়াল খাঁ নদী, হাড়িদোয়া নদী, ব্রহ্মপুত্র নদ, পাহাড়িয়া নদী, মেঘনা শাখা নদী ও পুরাতন ব্রহ্মপুত্র শাখা নদ পুনঃখনন’ প্রকল্পের প্রথম সংশোধন আনা হয়েছে। প্রকল্পটির মূল খরচ ছিল ৫০০ কোটি ২৮ লাখ টাকা।

প্রথম সংশোধনীতে ৪০৩ কোটি ১৪ লাখ টাকা খরচ বাড়িয়ে করা হয়েছে ৯০৩ কোটি ৪২ লাখ টাকা। প্রকল্পটি ২০১৭ সালের জানুয়ারিতে শুরু হয়েছে। ২০২১ সালের জুনের মধ্যে শেষ হওয়ার কথা ছিল। আজকের সংশোধনীতে এর মেয়াদ বাড়িয়ে ২০২২ সালের জুন পর্যন্ত করা হয়েছে।

উল্লেখ্য, নরসিংদী সদর আসনের সাংসদ মো. নজরুল ইসলাম হিরু ( বীরপ্রতিক) পানি মন্ত্রনালয়ের প্রতি মন্ত্রী থাকাকালীন সময়ে নরসিংদীর নদী খননণের জন্য সরকার ৫শত ২৮ কোটি টাকার বরাদ্ধ দেওয়া হয়েছিল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..