1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪৪ অপরাহ্ন

আজকের জাতীয় চলচ্চিত্র পুরস্কার আমার জন্য অবমূল্যায়নের : মাসুদ পথিক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০
  • ৫৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট:

জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯ ঘোষণার পর বিভিন্ন মহলে চলছে আলোচনা-সমালোচনার ঝড়। এবার সর্বোচ্চ ক্যাটাগরিতে পুরস্কার পাচ্ছে মাসুদ পথিক পরিচালিত ‘মায়া-দ্য লস্ট মাদার’ সিনেমাটি। শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী, শ্রেষ্ঠ সংগীত পরিচালক, শ্রেষ্ঠ গায়িকা, শ্রেষ্ঠ গীতিকার, শ্রেষ্ঠ সুরকার, শ্রেষ্ঠ কাহিনিকার, শ্রেষ্ঠ সম্পাদক, শ্রেষ্ঠ মেকআপম্যান ক্যাটাগরিতে মোট ১০টি পুরস্কার যাচ্ছে সিনেমাটির ঘরে।

পুরস্কার ঘোষণার পর নিজের ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন নির্মাতা মাসুদ পথিক। তিনি লিখেছেন, ‘সম্প্রতি সময়টাই আমার জন্য কুফা। একে-তো বাবা মারা গেলেন বিনা নোটিশে এবং আজকের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের নিউজটিও আমার জন্য অবমূল্যায়নের। আমি জাতীয় চলচ্চিত্র পুরস্কারের শ্রেষ্ঠ কাহিনিকার পদকটি বিনীতভাবে গ্রহণ না করার কথা ভাবছি। তবে আমি ছাড়া যে বাকি ০৯ জাতীয় পুরস্কার পেয়েছেন তাদের অভিনন্দন রইল। জানি প্রকৃত শিল্পের পথ মসৃণ নয়। সবাই ক্ষমা করবেন আমাকে।’

এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, ‘আমি বঞ্চিতবোধ করছি। আমি কারও প্রতি অভিযোগ করছি না। আমি মনে করি আমি অবমূল্যায়িত হয়েছি। কারণ, বীরাঙ্গনা, যুদ্ধশিশুদের নিয়ে আমার এটি প্রথম সিনেমা বাংলাদেশের। ১৭টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আমরা অংশ নিয়েছি, ৫টি পুরস্কার জিতে এনেছি।

এদিকে, জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯ ঘোষণার সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে মাসুদ পথিক এর জন্মভূমি নরসিংদীর রায়পুরায় আত্মীয় স্বজন সহ বিভিন্ন মহলে চলছে আনন্দ উল্লাস। ফেসবুকে তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছে অনেকেই।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..