1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  3. [email protected] : mahin : mahin khan
শুক্রবার, ২০ মে ২০২২, ০৫:২৩ অপরাহ্ন

যারা ছাত্র অবস্থায় সেচ্ছাসেবক থাকে তারা কর্মজীবনে ভালো করে – আবু বকর সিদ্দিক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০
  • ১০৯ বার পঠিত

গত ৫ই ডিসেম্বর আন্তর্জাতিক সেচ্ছাসেবক দিবস পালিত হয়েছে। সেচ্ছাসেবক নিয়ে কথা হয়েছে “বাংলাদেশ সেচ্ছাসেবক ফাউন্ডেশনের “ প্রধান সেচ্ছাসেবক এ্যাড. আবু বকর সিদ্দিক ।সেচ্ছাসেবক ও বর্তমান বাংলাদেশ নিয়ে এ্যাড. আবু বকর সিদ্দিক বলেন, বাংলাদেশ সেচ্ছাসেবক ফাউন্ডেশন, সুখে দুঃখে সব সময় মানুষের পাশে এই স্লোগান নিয়ে যাত্র শুরু করে আমাদের সংগঠন।

শুরু থেকেই আমাদের প্রচেষ্ঠা ছিল সেচ্ছাসেবক ফাউন্ডেশন গতানুগতিক ধারার বাহিরে গিয়ে আমাদের সংগঠনকে সাজাবো। আর এরই ধারাবাহিকতায় আমরা একটু ভিন্ন ভাবে সমগ্র বাংলাদেশে কমিটির মাধ্যমে কাজ শুরু করেছি।তিনি আরও বলেন, আমরা চাই বাংলোদেশের প্রতিটি পরিবারের একজন করে সেচ্ছাসেবক তৈরি হওক।আমরা আশা করি আমাদের লক্ষ্য অনুয়ায়ী প্রতিটি ওয়ার্ড ও গ্রাম পর্যায়ে একজন করে সেচ্ছাসেবক থাকবে। বাংলাদেশেরে কোন এলাকা সেচ্ছাসেবক নাই এমন কথা বলা যাবে না।প্রতিটি গ্রামে আমাদের সেচ্ছাসেবক নিয়ে কাজ করতেছি।

তবে আমাদের সংগঠনে সবার এক পরিচয় সবাই“ কাজের লোক”। সংগঠনে যে যত বড় পদে থাকবে সে তত বেশি সেচ্ছায় শ্রম দিতে হবে। একমাত্র সেচ্ছাসেবকরাই কাজের বিনিময় আশা করে না।

কমিটিতে প্রধান সেচ্ছাসেবক পদবী সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, প্রথমত সংগঠনটি আমাদের সংগঠন। এটা হবে প্রান্তি মানুষের ।তাই আমরা সভাপতির বদলে প্রধান সেচ্ছাসেবক ,সহ প্রধান সেচ্ছাসেবক হিসেবে পদবী বিন্যাস করেছি।

তিনি আরও বলেন, আমরা যখন লেখা পড়া করি তখন এত সংগঠন ছিলন, এত সেচ্ছাসেবকও ছিলন। আজকে সেচ্ছাসেবকের দিক দিয়ে আমাদের দেশ অনেকটা এগিয়ে গেছে। আমাদের দেশে বিভিন্ন সংগঠন বিভিন্ন ভাবে সেচ্ছাশ্রম দিয়ে যাচ্ছে।

সরকার সেচ্ছাসেবকদের যে ভাবে মূল্যায়ন করছে এটা আমাদের জন্য বড় পাওয়া। আমাদের সংগঠনের পক্ষে থেকে সেচ্ছাসেবকদের তালিকার বিষয় টি নিয়ে উধ্বর্তন মহলের কাছে তুলেধরব।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৯৫৩,১৩৮
সুস্থ
১,৯০০,৩৫৪
মৃত্যু
২৯,১২৭
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট