1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৬:২৩ পূর্বাহ্ন

পদ্মা সেতু দিয়ে যান চলাচল ২০২২ সালে: ওবায়দুর কাদের

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০
  • ৬৮ বার পঠিত

আগামী ২০২২ সাল থেকে পদ্মা সেতুর ওপর দিয়ে যান চলাচল করবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিশ্বব্যাংককে চ্যালেঞ্জ করে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের সিদ্ধান্ত নেওয়ার মতো সাহস একমাত্র বঙ্গবন্ধুর কন্যারই রয়েছে, তা তিনি প্রমাণও করেছেন। পদ্মা সেতু নির্মাণে কোনো প্রকার অনিয়ম হয়নি এবং স্বচ্ছতার সামান্যতম ঘাটতিও ছিল না।

শুক্রবার সকালে বনানীর সেতু ভবনে মহান বিজয় দিবস ২০২০ উদ্‌যাপন এবং মুজিব শতবর্ষে ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশ’ কর্নার-এর শুভ উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন ওবায়দুল। আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সেতু বিভাগের সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন।

ওবায়দুল কাদের আরও বলেন, বিজয়ের চেতনা ধারণ করে মুক্তিযুদ্ধের অঙ্গীকার বাস্তবায়নে জাতি আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। বিজয়ের এ মাসে সাম্প্রদায়িকতার মূলোৎপাটনের মাধ্যমে একটি ক্ষুধা, দারিদ্র্যমুক্ত এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার জন্য সবার প্রতি আহ্বান জানান সেতুমন্ত্রী। আলোচনা অনুষ্ঠানে সেতু বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি কথায় কথায় মুক্তিযুদ্ধ ও সার্বভৌমত্বের কথা বলে অথচ বিদেশিদের কাছে নালিশ দেওয়াই এখন তাদের প্রধান কাজ। স্বাধীন দেশের রাজনৈতিক দল হয়ে বিজয়ের মাসে ক্ষমতায় যাওয়ার জন্য প্রকাশ্যে বিদেশি শক্তির নৈতিক সাহায্য চাওয়া বিএনপির দেউলিয়াত্বের লক্ষণ। তিনি অভিযোগ করেন, দেশে অরাজক পরিস্থিতি তৈরির নীলনকশা তৈরি করে স্বার্থসিদ্ধির অপচেষ্টায় মেতেছে বিএনপি। এসব অপচেষ্টা অতীতের মতো বুমেরাং হবে। জনগণ এখন অনেক সচেতন, তাদের নেতিবাচক রাজনীতিতে সাড়া দেয় না বলে বিএনপি জনগণের ওপর প্রতিশোধ নিতে চায়।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর আগেই আর্থসামাজিক অধিকাংশ সূচকে পাকিস্তানকে পেছনে ফেলে বাংলাদেশ এগিয়ে চলছে বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, পাকিস্তানের সংসদে বাংলাদেশের কথা আলোচনা হয়। তারা এখন বাংলাদেশ হতে চায়। এখানেই একজন মুজিবের আজন্ম সংগ্রামের সফলতা এবং অর্জন। শেখ হাসিনার ম্যাজিক্যাল লিডারশিপ, ক্যারিশমেটিক সিদ্ধান্ত মেকিং-এ বাংলাদেশ আজ বিশ্বসভার বিস্ময়।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আরও বলেন, করোনায় থেমে নেই জীবন–জীবিকা। দ্বিপক্ষীয় ও বহুপক্ষীয় সম্পর্কও স্বাভাবিকভাবে চলছে। মহামারির নেতিবাচক প্রভাব কাটিয়ে ঘুরে দাঁড়াতে শুরু করেছে দেশের অর্থনীতি।

সূত্র:- প্রতিদিনের সংবাদ

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..