1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
সোমবার, ২৭ জুন ২০২২, ০২:৩২ পূর্বাহ্ন

নরসিংদীর আলোকবালীতে ওলামা সম্মেলন অনুষ্ঠিত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০
  • ৬৭ বার পঠিত

আবুল কাশেম, চরাঞ্চলীয় প্রতিনিধি

নরসিংদী আলোকবালীতে ওলামায়ে কেরামদের এক প্রীতি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।  সদর উপজেলা আলোকবালি ইউনিয়নের সকল মসজিদের ইমাম, খতিব ও মাদ্রাসার শিক্ষক এবং স্থানীয় ওলামায়ে কেরামদের সম্মানে  এ সম্মেলনের আয়োজন করেন স্পেন প্রবাসী দানবীর আল-আমিন মিয়া। ইউনিয়নের খোদাদিলা গ্রামে তার নিজ বাড়ীতে  বৃহসপতিবার সকাল থেকে এ সম্মেলন শুরু হয়।

কুয়াশার চাদরে মুড়ি দিয়ে থাকা কাক ডাকা ভোর থেকেই ওলামায়ে কেরামদের পদচারণায় মুখরিত হয়ে উঠে পুরো খোদাদিলা গ্রাম। সম্মেলনে শতাধিক ইমাম ও বিভিন্ন মাদ্রাসার মুহতামিম এবং শিক্ষকদের এই সমাবেশে, প্রত্যেক গ্রামের ওলামায়ে কেরামগনের প্রতিনিধিরা বক্তব্য রাখেন।

এসময় উপস্থিত ছিলেন আলোকবালী ইউনিয়ন সমাজ কল্যাণ যুব সংঘের প্রতিনিধিগণ, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, ইউনিয়ন পরিষদ সদস্য, ব্যবসায়ী ,আইনজীবী এবং সাংবাদিকবৃন্দ।

বক্তারা সমাজে শান্তি-শৃঙ্খলা বজায় রাখা এবং সমাজে ইসলাম বিরোধী কার্যকলাপের জড়িত না থাকার জন্য ইউনিয়নবাসীর প্রতি আহবান জানান।

আয়োজন স্পেন প্রবাসী আল আমিন মিয়া বলেন, ‘পৃথিবীতে আর নবী-রাসূল আসবেনা, ওলামায়ে কেরামগণ আমাদের মাথার তাজ, নবীগণের ওয়ারিশ। আপনাদের পায়ের ধুলো আমাদের বাড়িতে পড়েছে এতে আমরা ধন্য। পাশাপাশি সমাজের এবং ইসলামের যেকোনো খেদমতে ওলামায়ে কেরামদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।’

সমাবেশ শেষে আলোকবালী ইউনিয়নের সকল মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের মাঝে প্রায় ১২০ টি শাল উপহার দেন এবং তিনি তা নিজ হাতে সকলের গায়ে পড়িয়ে দেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..