1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১২:১০ পূর্বাহ্ন

হাইকোর্ট মোড়ে বিএনপির বিক্ষোভ, পুলিশের সঙ্গে সংঘর্ষ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ নভেম্বর, ২০১৯
  • ১৩৯ বার পঠিত

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মঙ্গলবার দুপুরে সুপ্রিম কোর্টের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম দলের নেতাকর্মীরা। এ সময় নিরাপত্তার স্বার্থে সুপ্রিম কোর্টে প্রবেশের সব গেট বন্ধ করে দেওয়া হয়। অনুমতি ছাড়া প্রধান সড়কে অবস্থান ও বিক্ষোভে পুলিশ বাধা দিলে দলের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। পাশাপাশি হাইকোর্টের সামনে কয়েকটি গাড়িও ভাংচুর করা হয়। পরে পুলিশ টিয়ার শেল ছুড়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এর আগে, সকালে প্রেসক্লাব মিলনায়তনে বেগম জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম দলের একটি সভা অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা থাকলেও হাইকোর্টে ব্যস্ততার কথা জানিয়ে ওই অনুষ্ঠানে যাননি তিনি। তবে বিএনপি ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান ও শওকত মাহমুদ, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী, নির্বাহী কমিটির সদস্য শাহ মোহাম্মদ আবু জাফর, মুক্তিযোদ্ধা ইশতিয়াক আজিজ উলফাত, সাদেক আহমেদ খানসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। সভা শেষে দুপুর ১টার দিকে সংগঠনের নেতাকর্মীরা একটি মিছিল বের করে। এ সময় পুলিশ তাদের বাধা দেয়। কিন্তু পুলিশের সংখ্যা কম থাকায় বাধা উপেক্ষা করে তারা সুপ্রিম কোর্টের গেটের সামনের প্রধান সড়কে অবস্থান নেয়।

 

সড়ক অবরোধ করে অবস্থান ও বিক্ষোভের ফলে প্রায় এক ঘণ্টা বন্ধ থাকে এই সড়কের যান-চলাচল। নিরাপত্তার স্বার্থে সুপ্রিম কোর্টের সব গেট বন্ধ করে দেওয়া হয়। এরপর দুপুর ২টার দিকে পুলিশ বিক্ষোভকারীদের সেখান থেকে সরে যেতে বললে পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এ সময় বিক্ষোভকারীরা বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর এবং সড়কে আগুন জ্বালিয়ে বেগম জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দেয় বলেও জানা যায়।

 

রমনা বিভাগের উপ-কমিশনার সাজ্জাদুর রহমান জানান, কোনো রকম পূর্ব অনুমতি ছাড়াই সড়ক অবরোধ করে বিক্ষোভ করে বিক্ষোভকারীদের। তাদের সেখান থেকে সরে যেতে বললে তারা পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ করে। এ সময় পুলিশ টিয়ার শেল ছুড়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..