1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৭:৫৭ অপরাহ্ন

নরসিংদীতে নৌকার মাঝির পরিবর্তন, নতুন করে হিসেব কষছে পৌরবাসী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী, ২০২১
  • ৬৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

নরসিংদী পৌর নির্বাচনকে ঘিরে চমকের পর চমক দেখছে নরসিংদীবাসী। মাত্র ২৪ ঘন্টার ব্যবধানে নৌকার মাঝি অর্থাৎ আওয়ামীলীগ দলীয়  প্রার্থী পরিবর্তন করে জেলা জুড়ে চমক সৃষ্টি করেছে। আর এই প্রার্থী পরিবর্তনের সাথে সাথে নির্বাচনের নতুন করে হিসেব কষতে শুরু করেছে নরসিংদীবাসী।

নরসিংদী পৌরসভা নির্বাচনে মেয়র পদে আশরাফুল ইসলাম সরকারের পরিবর্তে দলীয় মনোনয়ন পেলেন নরসিংদী শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বাচ্চু।

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত পত্রে এই তথ্য জানা গেছে।

রিটার্নিং অফিসার নরসিংদী পৌরসভা ও জেলা নির্বাচন কর্মকর্তা, নরসিংদী বরাবর লিখিত পত্রে উল্লেখ করা হয়, নরসিংদী পৌরসভা নির্বাচনে মেয়র পদে আশরাফ হোসেন সরকারকে মনোনয়ন প্রদান করা হয়েছিল। পরবর্তীতে উক্ত মনোনয়ন বাতিল করে বৃহস্পতিবার আমজাদ হোসেন বাচ্চুকে বাংলাদেশ আওয়ামীলীগের চূড়ান্ত মনোনয়ন প্রদান করা হয়।

এর আগে আশরাফুল ইসলাম সরকারের মনোনয়নের বিষয়টি চমক সৃষ্টি করে নরসিংদীবাসীর কাছে আর দ্বিতীয় চমক দেখে সেটা পরিবর্তন করে আমজাদ হোসেন বাচ্ছুর মনোনয়ন। প্রার্থী পরিবর্তনে সাথে সাথে  নরসিংদীর সর্বমহলে শুরু হয় আলোচনা-সমালোচনা এবং সেই সাথে নানা জল্পনা-কল্পনা। প্রার্থীর গ্রহণযোগ্যতা ও ভোটের হিসেব মিলাতে শুরু করেছে নরসিংদী পৌরবাসী।

নরসিংদী জেলা আওয়ামী লীগের একাংশের নেতা বর্তমান এম.পি লেঃ কর্নেল (অবঃ) মোহাম্মদ নজরুল ইসলাম হীরু বীরপ্রতীক সমর্থিত গ্রুপের মনোনয়ন পেয়েছিলেন আশরাফ হোসেন সরকার। এতে এই গ্রুপের মনোনয়ন প্রত্যাশী অন্যান্য প্রার্থীরা কিছুটা নিরব ভূমিকা পালন করলেও পুরো শহরে মেতে উঠেছিল নেতাকর্মী সমর্থকরা।বিজয়ের আনন্দে ভাসছিল তারা। এতে প্রতিপক্ষ বর্তমান মেয়র কামরুজ্জামান কামরুল নিয়ন্ত্রনাধীন গ্রুপের নেতাকর্মী সমর্থকরা অনেকটা নিস্তব্ধ হয়ে যায়।

মাত্র ২৪ ঘন্টার ব্যবধানে বাজি উল্টে যাওয়ায় অর্থাৎ কামরুজ্জামান কামরুল গ্রুপের নেতা আমজাদ হোসেন বাচ্চু দলীয় মনোনয়ন পাওয়ায় এই শিবিরে আনন্দে ফেটে পড়ে নেতাকর্মী, সমর্থকরা। পাশাপাশি  স্তব্ধ হয়ে যায় হীরু সমর্থিত গ্রুপের নেতাকর্মী সমর্থকরা। এ নিয়ে পুরো জেলা জুড়ে আলোচনা সমালোচনা শুরু হয়ে গেছে। এর পরে আরও কোন পরিবর্তন হবে কিনা এই নিয়েও পৌরবাসীর মধ্যে জল্পনা কল্পনার যেন শেষ নেই।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..