1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৮:০৯ অপরাহ্ন

বঙ্গোপসাগরে মাছধরার ট্রলারডুবি ঘটনায় ৪ জনের মরদেহ উদ্ধার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১
  • ৬৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

সেন্ট মার্টিনের অদূরে বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলারডুবির ঘটনায় ৪ জনের মরদেহ উদ্ধার করেছে নৌবাহিনী ও কোস্ট গার্ডের সদস্যরা। এ ঘটনায় জীবিত উদ্ধার করা হয়েছে ১২ জনকে। ট্রলারডুবির পর এখনো নিখোঁজ রয়েছে আরও ১০ জন।

শনিবার (২৩ জানুয়ারি) ভোরে সেন্ট মার্টিন থেকে প্রায় ৩৫ নটিক্যাল মাইল দক্ষিণে বঙ্গোপসাগরে ২৬ মাঝিসহ এফবি জানযাবিল সোমকেন নামে একটি মাছ ধরার ট্রলার ডুবে যায়। একইদিন সকালে সেন্ট মার্টিনের পশ্চিমে সাগরে ভাসমান লাশগুলো উদ্ধার করা হয়। তবে নিহতদের পরিচয় শনাক্ত করা যায়নি।

বেঁচে যাওয়া জেলেরা জানান, শনিবার ভোরে কক্সবাজারের টেকনাফ থেকে ২০ নটিক্যাল মাইল দূরে গভীর সাগরে মাছ ধরার সময় এফভি জানজাবিন নামের মাছধরার ট্রলারটি বৈরি আবহাওয়ার কবলে পড়ে ডুবে যায়।

মাছধরার ওই ট্রলারটি এক সপ্তাহ আগে সাগরে গিয়েছিল বলে জানিয়েছেন ট্রলারটির মালিক চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোহাম্মদ আলী। তিনি বলেন, শনিবার সকালে হঠাৎ ঘন কুয়াশায় দুর্যোগপূর্ণ আবহাওয়ার সৃষ্টি হলে ট্রলারটি ডুবে যায় বলে তিনি খবর পান। ট্রলারটি চট্টগ্রামের কর্ণফুলী থেকে এক সপ্তাহ আগে সাগরে গিয়েছিল। ওই ট্রলারে মাঝিমাল্লাসহ ২৬ জন ছিলেন।

টেকনাফ কোস্ট গার্ড স্টেশনের কর্মকর্তা লে. কমান্ডার এম মানসুরুল মাহদীন জানান, কোস্টগার্ড ও নৌ-বাহিনীর সদস্যরা তল্লাশি চালিয়ে ৪ জনের লাশ এবং জীবিত অবস্থা ১২ জনকে উদ্ধার করে। এছাড়া নিখোঁজদের সন্ধানে কোস্টগার্ডের দুটি ও নৌ-বাহিনীর দুটি জাহাজ উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..