May 19, 2024, 7:05 pm
শিরোনাম :
আচরণবিধি লঙ্ঘন করে শোডাউন, তিন প্রার্থীর জরিমানা বোচাগঞ্জে নিখোঁজের দুই দিন পর স্কুলছাত্রের অর্ধগলিত মরদেহ উদ্ধার ট্রেনের রুট পরিবর্তন: ভোগান্তির শিকার তিন উপজেলার লাখো মানুষ আসছে ঈদে পারভীন লিসার নতুন চমক “তুমি আমার মনের ভেতর” রায়পুরায় পূজা উদযাপন পরিষদ মির্জাপুর ইউনিয়ন শাখার দ্বি বার্ষিক সম্মেলন অন্তর্জালে মুক্তি পেলো তরুণ সংগীত শিল্পী রনির গান “দিলে মারে ঝটকা” আসছে পলাশ-মিতু’র বিয়াই বিয়াইন সাইফুল বারীর কথায় গাইলেন কামরুজ্জামান রাব্বী ডেপুটি স্পিকারের সঙ্গে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নেতাদের সাক্ষাৎ রায়পুরায় হত্যা মামলার আসামীর বিরুদ্ধে বাদীপক্ষের বসতঘরে অগ্নিসংযোগ ও লুটপাটের অভিযোগ

প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার’পেয়েছেন নরসিংদীর ফকরুল হাসান

নিজস্ব প্রতিবেদক:

প্রতিভা প্রকাশ প্রকাশনা সংস্থার ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ‘এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পেয়ছেন নরসিংদীর রায়পুরার কৃতি সন্তান ফখরুল হাসান।

শুক্রবার ( ৩ মে) বাংলাদেশ শিশু একাডেমি ঢাকা মিলনায়তনের এই পুরষ্কার তুলে দেওয়া হয় লোক সংস্কৃতি গবেষক, লেখক, সাহিত্যিক ফকরুল হাসানের হাতে।

এছাড়াও এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ আজীবন সম্মাননা পেলেন খ্যাতিমান লেখক ইমদাদুল হক মিলন এবং সাহিত্য পুরস্কার পেলেন রোকেয়া খাতুন রুবী (কথাসাহিত্য), মজিদ মাহমুদ (কবিতা), রিফাত নিগার শাপলা (শিশুসাহিত্য)।

অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন শিক্ষাবিদ ও লেখক ড. মুহম্মদ জাফর ইকবাল।

বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক, শিশুসাহিত্যিক আনজীর লিটনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিশু সাহিত্যিক আমীরুল ইসলাম, ছড়াকার ও শিশু সাহিত্যিক রহীম শাহ, শিশু সাহিত্যিক আসলাম সানী, বাংলাদেশ প্রেস ইন্সটিটিউটের সাবেক মহাপরিচালক ও বাংলাভিশন টিভি চ্যানেলের প্রধান সম্পাদক ড. আবদুল হাই সিদ্দিক, কবি ও কথাসাহিত্যিক ঝর্ণা রহমান, কবি ও শিক্ষাবিদ দিলারা হাফিজ, কবি ও গবেষক ড. তপন বাগচী।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কথা সাহিত্যিক মাহফুজুর রহমান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মঈন মুরসালিন এবং সভাপতিত্ব করেন বাংলাদেশ শিশু একাডেমীর মহাপরিচালক, শিশুসাহিত্যক আনজির লিটন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা